আজ বৃহস্পতিবার, ১লা অক্টোবর, ২০২০ ইং, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

আরব আমিরাতে প্রথম বাংলাদেশি হিসেবে “গোল্ডেন ভিসা” পেলেন মাহতাবুর রহমান নাসির ।

আমিরাত সংবাদ

সংযুক্ত আরব আমিরাতের স্থায়ী আবাসনের জন্য প্রথম প্রবাসী বাংলাদেশি হিসেবে ‘গোল্ডেন ভিসা’ পেলেন এনআরবি ব্যাংকের চেয়ারম্যান ও বিশ্বখ্যাত আল হারামাইন পারফিউম গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক সিআইপি মাহতাবুর রহমান নাসির।

 

১৬ জুন রোববার দুবাই’র জিডিআরএফএ সদর দফতরে মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির এবং তাঁর পরিবারের সকল সদস্যকে এই ‘গোল্ড কার্ড’ প্রদান করা হয়। এ সময় উর্ধ্বতন কর্মকর্তা আলী মোহাম্মদ আল হাম্মাদি ও ল্যাফটেনেন্ট আবুবকর আহমেদ আল আলী তাঁর হাতে এ আবাসিক সম্মানী ‘গোল্ড কার্ড’ তুলে দেন।

 

আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাই’র শাসক শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মকতুম ঘোষিত ‘গোল্ড কার্ড’র ১ম দাপে যোগ্যতা সম্পন্ন ৬৮০০ জন প্রবাসীর একটি তালিকা তৈরী করা হয়েছিল। যাদের মধ্যে রয়েছে  বিনিয়োগকারী, উদ্যোক্তা,  গবেষক  বিজ্ঞানী ও মেধাবী শিক্ষার্থী।  স্থায়ী বসবাসের  অংশ হিসেবে এসকল প্রবাসীদেরকে সম্মান সুচক ‘গোল্ড কার্ড’ প্রদান করবেন  আমিরাত সরকার।

 

‘গোল্ড কার্ড’ পাওয়া প্রথম বাংলাদেশি প্রবাসী মাহতাবুর রহমান নাসির বিশ্বব্যাপী ব্যবসা এবং বাণিজ্যের ব্যাপক প্রসারের সঙ্গে বহুদিন ধরেই সম্পৃক্ত । তিনি একাধিকবার সিআইপি মর্যাদা পেয়েছেন বাংলাদেশ সরকারের কাছ থেকে। মধ্যপ্রাচ্যের বৃহত্তম সুগন্ধীর নির্মাতা প্রতিষ্ঠান আল হারামাইন পারফিউম গ্রুপ ১৯৭০ সালে পবিত্র শহর মক্কা থেকে তার হাতে যাত্রা করে । সুগন্ধি, ব্যাংকিং, স্বাস্থ্যসেবা, শিক্ষা, চা এবং আতিথেয়তার মতো বিভিন্ন ধরনের ব্যবসা-বাণিজ্যে কাজ করছেন এই প্রবাসী বাংলাদেশি । এছাড়া আল হারামাইন টি কো. লি. এবং আল হারামাইন হসপিটাল প্রাইভেট লিমিটেডও উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে।

 

গোল্ডেন ভিসার স্বীকৃতি পাওয়ায় আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান, ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম, আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানকে ধন্যবাদ জানিয়ে মাহতাবুর রহমান বলেন উল্লেখযোগ্য সম্মানিত ব্যক্তিদের নেতৃত্বে আরব আমিরাত শুধু আমিরাতের নাগরিকদের জন্যই নয় বরং দুইশর বেশি দেশের নাগরিকদের কাছে সৌভাগ্যের একটি দেশে পরিণত হয়েছে। এই দেশকে অনেক প্রবাসীই নিজেদের দেশ মনে করেন।

 

তিনি বলেন, গোল্ডেন ভিসা পাওয়া প্রথম বাংলাদেশি হিসেবে গর্বিত এবং সম্মানিত বোধ করছি, আমার এবং আমার দেশের জন্য একটি সম্মান। এটা আমাদের আমিরাতে বিনিয়োগের ক্ষেত্রে আরও বেশি উৎসাহ দেবে এবং আমিরাতের অর্থনীতির বিস্তৃত হতে সহায়তা করবে। অর্থনৈতিক সুযোগ ও সম্মান প্রদানের জন্য আমরা আরব আমিরাতের নেতৃত্বের প্রতি কৃতজ্ঞ।

 

মাহতাবুর রহমান নাসির বাংলাদেশের সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার চারখাই গ্রামের অধিবাসী। সম্প্রতি সিআইপি (এনআরবি) এসোসিয়েশন এর সভাপতি নির্বাচিত হয়েছেন।