আজ মঙ্গলবার, ১৪ই জুলাই, ২০২০ ইং, ৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

অনলাইনে ব্যতিক্রমধর্মী হাট! একদিনে বেচাকেনা ২৫ লাখ টাকা

আমিরাত সংবাদ

লোকমান বিন নূর হাসেমঃ গতকাল মঙ্গলবার অনলাইনে এক ব্যতিক্রমধর্মী হাট বসেছিলো। যেখানে বাংলাদেশের ৬৪টি জেলার উদ্যোক্তারা গার্মেন্টস, ফুড, আইটি প্রোডাক্ট এবং নিত্য প্রয়োজনীয় পন্যসহ নিজ নিজ এলাকার বিখ্যাত পন্য বিক্রি করেছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলতে থাকে এই অনলাইন হাট। অনলাইন হাট মনিটরিং জন্য সারা দিন কাজ করেছে ৩৫ সদস্যের একটি মনিটরিং টিম।

মনিটরিং টিমের নেতৃত্বে থাকা সিএম হাসান জানান গতকালের অনলাইন হাটে মোট ১৪ শত সেল পোস্ট এসেছে। এখানে লবন, তেল, জামা, কাপড়, মাছ থেকে মাংস থেকে শুরু করে গাড়ি, কম্পিউটারও সেল হয়েছে। তিনি জানান “নিজের বলার মতো একটা গল্প” প্ল্যাটফর্মের উদ্যোগে এখন থেকে প্রতি মঙ্গলবার এই হাট বসবে।

মঙ্গলবারের এই অনলাইন হাটের আয়োজক “নিজের বলার মতো একটা গল্প” ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক ইকবাল বাহার জাহিদ জানান গতকাল মঙ্গলবার ছিলে এই প্ল্যাটফর্মের প্রথম হাট, যেখানে প্রায় ২৫ লাখ টাকা সেল হয়েছে। তিনি বলেন অনলাইনে অনেক হাট বাজার থাকলেও এটাই প্রথম অনলাইন হাট যেখানে দেশের ৬৪ টি জেলার পন্য স্থান পেয়েছে। তিনি জানান সবাই এই হাট থেকে পন্য ক্রয় করতে পারবে তবে এখানে পন্য সেল করতে হলে “নিজের বলার মতো একটা গল্প” প্ল্যাটফর্ম থেকে ৯০ দিনের একটি ফ্রি কোর্স সম্পন্ন করতে হবে যেখানে একজন মানবিক উদ্যোক্তা এবং ভালো মানুষ হওয়ার যাবতীয় ট্রেনিং দেয়া হয়।

এই অনলাইন হাটকে কেন্দ্র করে নবীন উদ্যোক্তারা আশার আলো দেখছে। উদ্যোক্তাদের অভিমত এমন হাট তাদের পন্য সেল করার জন্য খুবই প্রয়োজন। তাছাড়া করোনা পরিস্থিতির কারনে লোক সমাগমের পরিবর্তে অনলাইনে মানুষের আগ্রহ বাড়ছে।

এই লিঙ্কে ক্লিক করে মঙ্গলবার হাটে অংশ গ্রহন করা যাবে। https://www.facebook.com/groups/youngentrepreneursbdiqbal/